৩৮৪ ধারা কি - ৩৮০ ধারা কি জামিন যোগ্য

৩৮৪ ধারা কি এবং ৩৮০ ধারা কি জামিন যোগ্য কি না? তা সম্পর্কে জানতে চাইলে এই আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। কেননা এই আর্টিকেলে আপনাকে বলা হবে ৩৮৪ ধারা কি এবং ৩৮০ ধারা কি জামিন যোগ্য কি না? তা সম্পর্কে। তো চলুন তাহলে দেখে নেই ৩৮৪ ধারা কি এবং ৩৮০ ধারা কি জামিন যোগ্য কি না?

৩৮৪ ধারা কি এবং ৩৮০ ধারা কি জামিন যোগ্য কি না? তা ছাড়াও আরো জানতে পারবেন ৩৮০ ধারার শাস্তি কি? ৩৮৪ ধারা কি ও ৩৮০ ধারা কি জামিন যোগ্য? তা সম্পর্কে জানতে পুরো আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

পেজ কনটেন্ট সূচিপত্র: ৩৮৪ ধারা কি - ৩৮০ ধারা কি জামিন যোগ্য 

৩৮৪ ধারা কি 

৩৮৩ থেকে ৩৮৯ পর্যন্ত যে কয়টি ধারা রয়েছে এগুলো হলো বল প্রয়োগ করে সম্পত্তি দখল করার চেষ্টা সংক্রান্ত ধারা। ৩৮৪ ও এই ধারা গুলোর ই অন্তর্ভুক্ত একটি ধারা। আপনারা অনেকেই জানতে চেয়েছেন ৩৮৪ ধারা কি? যারা জানতে চেয়েছেন ৩৮৪ ধারা কি? তাদেরকে এখন বলা হবে ৩৮৪ ধারা কি? তো চলুন তাহলে দেখে নেই ৩৮৪ ধারা কি? ৩৮৪ ধারা কি: 

আরো পড়ুন: পহেলা ফাল্গুন ২০২৩ ইংরেজি কত তারিখ - ১লা ফাল্গুন ফাল্গুন কত তারিখে ২০২৩

৩৮৪ ধারায় বলা হয়েছে সাধারণ ভাবে বল প্রয়োগ করে সম্পত্তি আদায় করলে কি শাস্তি হবে তা সম্পর্কে। কেউ যদি জোড়পূর্বক সম্পত্তি আদায় করার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে এই ধারায় মামলা করা হয়।  

৩৮০ ধারা কি 

৩৮০ ধারাটি হলো চুরি সংক্রান্ত একটি ধারা। কেউ যদি বাসগৃহ হতে চুরি করে থাকে তাহলে তাকে ৩৮০ ধারা মোতাবেক শাস্তি প্রদান করা হয়। ৩৮০ ছাড়াও আরো কিছু চুরি সংক্রান্ত ধারা রয়েছে। এগুলো হলো: ৩৭৮, ৩৭৯, ৩৮১, ৩৮২ ও ৪০১। এরমধ্যে ৩৭৮ ধারায় চুরি সংগা দেয়া হয়েছে, ৩৭৯ ধারায় চুরির শাস্তি, ৩৮১ ধারায় চাকড়ের দ্বারা মালিকের সম্পত্তি চুরি, ৩৮২ ধারায় চুরি করার উদ্দেশ্য হাসিলের জন্য আঘাত দেয়া বা মৃত্যু ঘটানো, ৪০১ ধারায় চোরের সাথে জড়িত থাকার শাস্তির কথা উল্লেখ করা হয়েছে। পরবর্তী ধাপে জানতে পারবেন ৩৮০ ধারার শাস্তি কি? ৩৮০ ধারার শাস্তি কি? তা জানতে আমাদের সাথেই থাকুন।

৩৮০ ধারার শাস্তি কি 

৩৮০ ধারায় কেউ মামলা দায়ের করতে চাইলে অবশ্যই সে আগে জানতে চাইবে যে ৩৮০ ধারার শাস্তি কি? ৩৮০ ধারার শাস্তি কি: 

আরো পড়ুন: 2027 সালের ক্রিকেট বিশ্বকাপ কবে শুরু হবে এবং কোথায় হবে

৩৮০ ধারা হলো বাসগৃহে চুরির শাস্তির ধারা। যদি কোনো ব্যাক্তি অন্য কারো বাসগৃহ হতে কিছু চুরি করে তাহলে উক্ত ব্যাক্তির যেকোনো মেয়াদে ৭ বছর পর্যন্ত সশ্রম বা বিনাশ্রম কারাদন্ডে এবং অর্থদন্ডে দন্ডিত হবে। ৩৮০ ধারা কি? জামিন যোগ্য তা জানতে এই লিংকে ক্লিক করুন। পরবর্তী ধাপেও আপনি জানতে পারবেন ৩৮০ ধারা কি জামিন যোগ্য? ৩৮০ ধারা কি জামিন যোগ্য? তা জানতে কোথাও না গিয়ে আমাদের সাথেই থাকুন। 

৩৮০ ধারা কি জামিন যোগ্য 

৩৮০ ধারা কি জামিন যোগ্য? ৩৮০ ধারা কি জামিন যোগ্য তা জানতে হলে এই পর্বটি আপনাকে পড়তে হবে। কেননা এই পর্বে বলা হবে ৩৮০ ধারা কি জামিন যোগ্য। তো চলুন তাহলে দেখে নেই ৩৮০ ধারা কি জামিন যোগ্য। ৩৮০ ধারা কি জামিন যোগ্য: 

আরো পড়ুন: সুন্দরবন দিবসের প্রতিপাদ্য - সুন্দরবন দিবসের শুভেচ্ছা

৩৮০ ধারা জামিন যোগ্য নয়। এই ধারার শাস্তি হলো ৭ বছর কারাদণ্ড অথবা অর্থদণ্ড।‌‌ 

শেষ কথা: ৩৮৪ ধারা কি - ৩৮০ ধারা কি জামিন যোগ্য 

তো বন্ধুরা এই ছিল আমাদের আজকের আর্টিকেল। এই আর্টিকেলে বলা হয়েছে ৩৮৪ ধারা কি এবং ৩৮০ ধারা কি জামিন যোগ্য তা সম্পর্কে। আশাকরি আর্টিকেলটি পড়ে আপনি জানতে পেরেছেন ৩৮৪ ধারা কি, ৩৮০ ধারা কি জামিন যোগ্য এবং ৩৮০ ধারার শাস্তি কি তা সম্পর্কে। এই আর্টিকেলের কোথাও কোনো কিছু বুঝতে অসুবিধা হলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এরকম আরো অনেক গুরুত্বপূর্ণ আর্টিকেল পড়তে আমাদের অর্ডিনারি আইটি ওয়েবসাইটে ভিজিট করে আসুন। ধন্যবাদ। ২২০৭০

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url