আপনার মোবাইলের ডিলিট হওয়ার ছবি কিভাবে ফিরিয়ে আনবেন

আপনার মোবাইলের ডিলিট হওয়ার ছবি কিভাবে ফিরিয়ে আনবেন এ সম্পর্কে ভাবছেন? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কারণ আজকের আর্টিকেলটি থেকে জানতে পারবেন আপনার মোবাইলের ডিলিট হওয়ার ছবি কিভাবে ফিরিয়ে আনবেন। নিচের ধাপ গুলো পড়ার মাধ্যমে আপনারা জানতে পারবেন আপনার মোবাইলের ডিলিট হওয়ার ছবি কিভাবে ফিরিয়ে আনবেন।
আপনাদের জন্য নিচে ধাপে ধাপে আলোচনা করা হয়েছে আপনার মোবাইলের ডিলিট হওয়ার ছবি কিভাবে ফিরিয়ে আনবেন এই সম্পর্কে। চলুন তাহলে আর দেরি না করে আপনার মোবাইলের ডিলিট হওয়ার ছবি কিভাবে ফিরিয়ে আনবেন তা সম্পর্কে জেনে নেওয়া যাক।

পেজ সূচিপত্রঃ আপনার মোবাইলের ডিলিট হওয়ার ছবি কিভাবে ফিরিয়ে আনবেন

ডিলিট হয়ে যাওয়া ছবি ফিরিয়ে আনার উপায়

বর্তমান সময়ে মোবাইল থেকে কোন কিছু ডিলিট হয়ে গেলে সহজে ফিরিয়ে আনতে পারবেন। আপনি কম্পিউটারের কাজ করার সময় যে সকল ফাইল ডিলিট করে দেন আবার পুনরায় ফিরিয়ে আনতে পারেন রিসাইকেল বিনের মাধ্যমে। যদি আপনি আপনার কোন গুরুত্বপূর্ণ ছবি ভুল করে ডিলিট করে দেন এবং তার পুনরায় ফিরিয়ে আনতে চান তাহলে রিসাইকেল বিনে পেয়ে যাবেন। তবে অনেক সময় 
রিসাইকেল বিনে জমা না হয়ে থাকলে আরো কিছু পদ্ধতির মাধ্যমে খুব সহজেই আপনি ছবিগুলো ফিরিয়ে আনতে পারবেন।
কিছু কিছু অ্যাপস আছে যেগুলো ব্যবহার করার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ছবিগুলো ফিরিয়ে আনতে পারবেন। যদি আপনার গুরুত্বপূর্ণ ছবি ডিলিট হয়ে যায় তাহলে আপনি ডিস ডিগার ফটো রিকভারি অ্যাপ এর মাধ্যমে খুব সহজেই ছবি ফিরিয়ে আনতে পারবেন। এর জন্য আপনাকে প্রথমে গুগল প্লে স্টোরে যেতে হবে এবং সেখান থেকে এই অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে। তারপরে এই অ্যাপটি ওপেন করতে হবে।

আপনার ছবিগুলো পুনরায় পেতে রিকভারি অপশনে ক্লিক করুন। রিকভারি অপশনে ক্লিক করে কিছুক্ষণ অপেক্ষা করার পর আপনার ফটোগুলো পুনরায় আপনি ফিরে পাবেন। 

ডিলিট হওয়া ছবি রিকোভার

বর্তমানে মোবাইল ফোনের হারিয়ে যাওয়া তথ্য ছবি ইত্যাদি উদ্ধারে নতুন অনেক অ্যাপ বের হয়েছে। যেগুলো অ্যাপের মাধ্যমে আপনারা খুব সহজেই ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনতে পারবেন। গুগল প্লে স্টোরে খুঁজলেই পাওয়া যাবে এসব অ্যাপ।

এগুলোর যেকোনো একটি অ্যাপ ডাউনলোড করলে আপনার ডিলেট হওয়া ছবি রিকোভার করতে পারবেন। যারা এন্ড্রয়েড ফোন ব্যবহার করেন, তাদের ডিভাইস গুলোতে মুছে ফেলা ছবি উদ্ধার করতে প্লে স্টোর থেকে ডিলিট ফটো রিকভার এর মতো একটি থার্ড পার্টি অ্যাপ ডাউনলোড করুন।

এরপর অ্যাপটিতে থাকা ইস্ক্যান অপশন ব্যবহার করে মুহূর্তে আপনার ছবি রিকভার করে নিতে পারবেন। যাদের এন্ড্রয়েড ফোনে রিসাইকেল বিন রয়েছে তারা ডিলেট হওয়া ছবিগুলো রিসাইকেল বিনে পেয়ে যাবেন। আর এই পদ্ধতি ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই ডিলিট হওয়া ছবি রিকভার করা সম্ভব।

আপনার মোবাইলের ডিলিট হওয়ার ছবি কিভাবে ফিরিয়ে আনবেন

ডিলিট হয়ে যাওয়া ছবি উদ্ধারের অনেকগুলো উপায় রয়েছে। এর মধ্যে কতগুলো উপায় শুধুমাত্র টেকনিকে সীমাবদ্ধতা এবং কতগুলো উপায় অবলম্বন করার জন্য আলাদাভাবে সফটওয়্যার ব্যবহারের প্রয়োজন পড়বে। যদি আপনি মোবাইল থেকে ডিলিট হয়ে যাওয়া ফটো ফিরিয়ে আনতে চান তাহলে আপনার মোবাইলে ডিস্ক ডিগার নামক একটি সফটওয়্যার ইনস্টল করতে হবে।
প্রথমে অ্যাপ্লিকেশনটি খুলে নেওয়ার পরে আপনার সামনে স্টার্ট বেসিক ফটো স্ক্যান নামে একটি অপশন আসবে। আপনাকে এই অপশনের উপর ক্লিক করে আপনার মোবাইলে ডিলিট হয়ে যাওয়া ফটোগুলো স্ক্যান করার অনুমতি দিতে হবে। এরপর একটি একটি করে সমস্ত ডিলিট হয়ে যাওয়া ফটো আপনার মোবাইল স্ক্রিনে চলে আসবে।

আপনি যে ফটোগুলো পুনরায় উদ্ধার করতে চান সেগুলোর উপর ক্লিক করার পর সেই ছবিগুলোকে সিলেক্ট করে নিতে হবে। সিলেট করা হয়ে গেলে একদম নিচে দেওয়া রিকভার অপশন এর উপর ক্লিক করতে হবে। আর এভাবেই আপনি আপনার মোবাইলে ডিলিট হয়ে যাওয়া ছবি ফিরে পাবেন। আশা করি তাহলে বুঝতে পেরেছেন আপনার মোবাইলের ডিলিট হওয়ার ছবি কিভাবে ফিরিয়ে আনবেন তা সম্পর্কে।

গ্যালারি থেকে ডিলিট হয়ে যাওয়া ছবি ফিরিয়ে আনার উপায়

এখন সবার হাতেই স্মার্টফোন। আরসিটি ব্যবহার করে যখন তখন ছবি তোলা যায়। অনেকেই নিজেদের প্রতিটি স্মৃতিস সুরক্ষিত রাখতে ছবি তুলে রাখতে পছন্দ করেন। তবে অনেক সময় ভুল করে প্রয়োজনীয় ছবি গ্যালারি থেকে ডিলিট হয়ে যায়। এমন হলে মন খারাপ করার কোন প্রয়োজন নেই।

কারণ এখনকার ফোন গুলোতে গুগল ফটোস নামক অ্যাপ্লিকেশনটি আগে থেকে ইন্সটল করা থাকে। যেগুলোর মাধ্যমে আপনারা খুব সহজেই গ্যালারি থেকে ডিলেট হয়ে যাওয়া ছবি ফিরিয়ে আনতে পারবেন খুব সহজেই। কিছু কিছু নিয়ম অনুসরণ করার মাধ্যমে আপনারা খুব সহজেই গ্যালারি থেকে ডিলিট হয়ে যাওয়া ছবি ফিরিয়ে আনতে পারবেন নিমিষেই।
গ্যালারি থেকে ডিলিট হয়ে যাওয়া ছবি ফিরিয়ে আনার উপায়গুলো হলো:
  1. প্রথমে এন্ড্রয়েড ফোনের গুগল ফটোস অ্যাপে যেতে হবে।
  2. এরপর স্ক্রিনের নিচে থাকা 'লাইব্রেরী' অপশনে ক্লিক করতে হবে।
  3. এরপর 'ট্রাশ' ফোল্ডার অপশনে ক্লিক করতে হবে।
  4. এরপর যে ফটোগুলো পুনরুদ্ধার করতে চান তা বেছে নিতে হবে।
  5. এরপর রিস্টোর অপশনে ক্লিক করতে হবে।
এভাবে ডিলেট হয়ে যাওয়া ছবি আবার ফোনের গ্যালারিতে ফিরে আসবে। কিন্তু ফটো ব্যাঁকা ব্যবহার না করে, অন্য পদ্ধতি অবলম্বন করে ডিলিট হয়ে যাওয়া ছবি খুব সহজেই ফিরে পাওয়া সম্ভব। এর জন্য প্লে স্টোর থেকে ফটো রিকভারি নামে অ্যাপ ডাউনলোড করে খুব সহজেই ডিলিট হয়ে যাওয়া ফটো ফিরিয়ে আনতে পারবেন।

উপসংহার

আমাদের আজকের আর্টিকেলটি ছিল আপনার মোবাইলে ডিলিট হয়ে যাওয়া ছবি কিভাবে ফিরিয়ে আনবেন এই সম্পর্কে। বর্তমান সময়ে ডিলেট হয়ে যাওয়া ফটো ফিরিয়ে আনার অনেকগুলো অ্যাপ রয়েছে। যেগুলোর মাধ্যমে আপনারা খুব সহজে ডিলেট হয়ে যাওয়া ফটো ফিরিয়ে আনতে পারবেন।

আশা করি তাহলে আমাদের আজকের আর্টিকেলটি আপনার মোবাইলের ডিলিট হওয়ার ছবি কিভাবে ফিরিয়ে আনবেন তা সম্পর্কে বিস্তারিত বুঝতে পেরেছেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। এরকম সুন্দর সুন্দর টিপস পেতে আর্টিকেলটি বেশি বেশি করে আপনার বন্ধু-বান্ধব ও পরিচিতদের সাথে শেয়ার করুন। ২৪১৪২

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url